আমার আছে জল

Tuesday, February 26, 2008

চাঁদনী পসর রাইতে যেন আমার মরণ হয়.....

ও কারিগর, দয়ার সাগর, ওগো দয়াময়
চাঁদনী পসর রাইতে যেন আমার মরণ হয় ।

চাঁদনী পসর চাঁদনী পসর আহারে আলো
কে বেসেছে কে বেসেছে তাহারে ভালো
কে দিয়েছে নিশিরাইতে দুধের চাদর গায়
কে খেলেছে চন্দ্রখেলা ধবল ছায়ায়
কে খেলেছে চন্দ্রখেলা ধবল ছায়ায় ----

এখন খেলা থেমে গেছে, মুছে গেছে রং
অনেক দূরে বাজছে ঘন্টা ঢং ঢং ঢং
এখন যাবো অচিন দেশে, অচিন কোনো গাঁয়
চন্দ্র কারিগরের কাছে ধবল পঙ্খী নায়
ও কারিগর, দয়ার সাগর, ওগো দয়াময়
চাঁদনী পসর রাইতে যেন আমার মরণ হয় ।

লেখাটির শ্রেণী : .

2মন্তব্য :

  • ধন্যবাদ, আপনার কবিতার কথা গুলো খুব ভালো লেগেছে। আমরা কি আপনার আরও এমন কবিতা পাবো? আমি আপনাকে কোন প্রকার অফার করছি না। আমি আপনাদের সাথে ছোট একটি তথ্য ভাগ করতে চাই। আশা করি আপনাদের উপকারে আসবে অফিস স্পেস ভাড়া ।

    By Anonymous obaidulla, at 26/1/15 2:22 PM  

  • আমারা মাছে ভাতে বাঙালি। মাছ আমাদের javascript:void(0)অন্যতম প্রধান খাবার। মাছ মানে নদী থেকে ধরে আনা তাজা মাছের লাফা লাফি। আজ কাল তাজা বা টাটকা মাছ পাওয়া যাই না। ফরমালিন যুক্ত মাছ চারদিকে ছড়াছড়ি। আপনি কি তাজা ফ্রমালিন মুক্ত মাছ খোঁজ করছেন? তাহলে ভিজিট করুন freshfishbd.

    By Anonymous kaisarahmed, at 25/5/15 12:43 PM  

Post a Comment

<< হোমপেজœ