আমার আছে জল

Tuesday, August 01, 2006

আমি বাংলায় গান গাই

অনেকবার পুরো গানটা খুজেছি নেটে । সংগ্রহে রাখার মতো -

আমি বাংলায় গান গাই,
আমি বাংলার গান গাই,
আমি আমার আমিকে চিরদিন এই বাংলায় খুজে পাই,
আমি বাংলায় দেখি স্বপ্ন,
আমি বাংলায় বাধি সুর,
আমি এই বাংলার মায়াভরা পথে হেটেছি এতটা দূর
বাংলা আমার জীবনানন্দ, বাংলা প্রাণের সুর,
আমি একবার দেখি, বারবার দেখি,
দেখি বাংলার মুখ

..............

আমি বাংলায় কথা কই,
আমি বাংলার কথা কই,
আমি বাংলায় হাসি, বাংলায় ভাসি, বাংলায় জেগে রই,
আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার,
আমি সব দেখে শুনে ক্ষেপে গিয়ে করি বাংলায় চিত্কার,
বাংলা আমার দৃপ্ত শ্লোগান, ক্ষিপ্ত তীরধনুক,
আমি একবার দেখি বারবার দেখি, দেখি বাংলার মুখ

...............

আমি বাংলায় ভালোবাসি,
আমি বাংলাকে ভালোবাসি,
আমি তারই হাত ধরে সারা পৃথিবীর মানুষের কাছে আসি,
আমি যা কিছু মহান বরণ করেছি বিনম্র শ্রদ্ধায়,
মেশে তের নদী সাত সাগরের জল গঙ্গায় পদ্মায়,
বাংলা আমার তৃষ্ণার জল, তৃপ্ত শেষ চুমুক,
আমি একবার দেখি, বারবার দেখি, দেখি বাংলার মুখ

...............

আমি বাংলায় গান গাই, আমি বাংলার গান গাই......

3মন্তব্য :

  • liricta deoar janya anek anek dhanyabad

    By Blogger srijank, at 3/2/07 6:02 PM  

  • tnx

    By Blogger Unknown, at 29/7/12 7:08 AM  

  • আমারা মাছে ভাতে বাঙালি। মাছ আমাদের অন্যতম প্রধান খাবার। মাছ মানে নদী থেকে ধরে আনা তাজা মাছের লাফা লাফি। আজ কাল তাজা বা টাটকা মাছ পাওয়া যাই না। ফরমালিন যুক্ত মাছ চারদিকে ছড়াছড়ি। আপনি কি তাজা ফ্রমালিন মুক্ত মাছ খোঁজ করছেন? তাহলে ভিজিট করুন freshfishbd.

    By Anonymous saifulhasan, at 14/6/15 1:46 PM  

Post a Comment

<< হোমপেজœ