আমার আছে জল

Wednesday, May 07, 2008

আমার প্রাণের বাংলা, আমি তোমায় ভালোবাসি....

তুমি বিস্মৃত লগ্নমাধুরীর জলে ভেজা কবিতায়
আছো সারোয়ার্দী, শেরেবাংলা, ভাসানীর শেষ ইচ্ছায়
তুমি বঙ্গবন্ধুর রক্তে আগুন জ্বালা জ্বালাময়ী সে ভাষণ
তুমি ধানের শীষে মিশে থাকা শহীদ জিয়ার স্বপন
তুমি ছেলেহারা মা জাহানারা ইমামের একাক্তরের দিনগুলি
তুমি জসিম উদদীনের নকশী কাথার মাঠ, মুঠো মুঠো সোনার ধুলি
তুমি তিরিশ কিংবা তার অধিক লাখো শহীদের প্রাণ
তুমি শহীদ মিনারের প্রভাতফেরী, ভাইহারা একুশের গান
আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি
জন্ম দিয়েছো তুমি মাগো, তাই তোমায় ভালোবাসি
আমার প্রাণের বাংলা, আমি তোমায় ভালোবাসি
প্রাণের প্রিয় মাগো তোকে, বড় বেশী ভালোবাসি.........

তুমি কবি নজরুলের বিদ্রোহী কবিতা, উন্নত মম শির
তুমি রক্তের কালিতে লেখা নাম, সাত শ্রেষ্ঠ বীর
তুমি সুরের পাখি আব্বাসের দরদভরা সেই গান
তুমি আব্দুল আলীমের সর্বনাশা পদ্নানদীর টান
তুমি সুফিয়া কামালের কাব্যভাষায় নারীর অধিকার
তুমি স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শাণিত ছুরির ধার
তুমি জয়নুল আবেদীন, এস এম সুলতানের রংতুলির আঁচড়
শহীদুল্লাহ কায়সার, মুনির চৌধুরীর নতুন দেখা সেই ভোর
আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি
জন্ম দিয়েছো তুমি মাগো, তাই তোমায় ভালোবাসি
আমার প্রাণের বাংলা, আমি তোমায় ভালোবাসি
প্রাণের প্রিয় মাগো তোকে, বড় বেশী ভালোবাসি...........

তুমি বিস্মৃত লগ্নমাধুরীর জলে ভেজা কবিতায়
তুমি বাঙ্গালীর গর্ব, বাঙ্গালীর প্রেম, প্রথম ও শেষ ছোঁয়ায়
তুমি বঙ্গবন্ধুর রক্তে আগুন জ্বালা জ্বালাময়ী সে ভাষণ
তুমি ধানের শীষে মিশে থাকা শহীদ জিয়ার স্বপন
তুমি একটি ফুলকে বাঁচাবো বলে বেজে ওঠো সুমধুর
তুমি রাগে অনুরাগে মুক্তিসংগ্রামে সোনাধরা সেই রোদ্দুর
তুমি প্রতিটি পঙ্গু মুক্তিযোদ্ধার অভিমানের সংসার
তুমি ক্রন্দন, তুমি হাসি, তুমি জাগ্রত শহীদ মিনার
আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি
জন্ম দিয়েছো তুমি মাগো, তাই তোমায় ভালোবাসি
আমার প্রাণের বাংলা, আমি তোমায় ভালোবাসি
প্রাণের প্রিয় মাগো তোকে, বড় বেশী ভালোবাসি........

লেখাটির শ্রেণী :

Labels:

12মন্তব্য :

  • thank you for sharing

    By Anonymous Anonymous, at 22/8/08 9:18 PM  

  • thank you for sharing
    info@evden-eve-nakliyeciler.com

    By Anonymous Anonymous, at 27/8/08 3:42 PM  

  • thanks you..

    By Anonymous Anonymous, at 5/9/08 2:50 PM  

  • thank you..
    bilgi@mousepadhouse.com

    By Anonymous Anonymous, at 19/9/08 8:34 PM  

  • thanks..
    bilgi@izmirevdenevenakliyat.net

    By Anonymous Anonymous, at 24/9/08 5:20 PM  

  • thank you for sharing
    info@izmirevdenevenakliyat.com

    By Anonymous Anonymous, at 26/9/08 11:49 PM  

  • thank you for sharing
    bilgi@tekostar.com

    By Anonymous Anonymous, at 14/10/08 3:51 PM  

  • thanks.
    bilgi@izmirevdenevenakliyat.com

    By Anonymous Anonymous, at 18/10/08 4:12 PM  

  • ভালো লাগলো

    By Anonymous Mahbub, at 27/6/09 9:22 PM  

  • অসাধারন, খুব ভালো লাগলো। অনেক দিন পর এমন কিছু পড়ার সুযোগ হল। আশা করি এমন অনেক লেখা আমরা পাবো আপনার কাছ থেকে।

    By Anonymous rahmanmiya, at 9/12/14 8:46 PM  

  • সত্যি মন্টা ভরে গেল। আমি এই ব্লগ এ এখন নিয়মিত পাঠক। পড়ুন এটিনিউজ

    By Blogger atnews, at 5/3/15 6:16 PM  

  • http://www.mynakliyat.com.tr Olarak Başarılarınızın Devamını Dileriz.

    By Anonymous My Nakliyat, at 24/4/18 5:50 AM  

Post a Comment

<< হোমপেজœ